প্রেম চাতক আমি
মুগ্ধ চোখে দেখি মেঘদের ছুটোছুটি
মনের মাটিতে যখন বৃষ্টি পড়ে ,
তোমার বুকের ছাতিতে নাচে ঝরনার অভিসার ,
অনন্ত বৃষ্টিগুলো ভিযিয়ে দিল ষোড়সি বালিকার মেঘ,
প্রজাপতি কিশোরি।
জমাট বৃষ্টিতে সেরে নাও চুল খোলা নগ্ন স্নান,
ভাঙ্গা চোরা স্বপ্ন গুলো বৃষ্টিভেজা কবিতা, সুরহীন বিকল বেহালা,
তোমার বা্ঁকা চোখের একটু ইশারায় ইচ্ছেরা মাতে অন্যখেলায়,
আমাকে নাও চিনে,
তোমার বরিষনে ঝরে প্রেম
চমকিত লহমায় প্রত্ননীল ডুরোশাড়ী উদ্ভিগ্ন বক্ষসোভা
আসে মেঘ আসে বৃষ্টি  আসনা তুমি
আসে মৌনতা  বৃষ্টির কোমল মুগ্ধতা
বলতে কি পার?
চাতক বাঁচে কেমনে মেঘের বরিষন বীনে................
        
                       - এম মতিউর রহমান মিলন
                     ০১৭১৬৭৮৩৬৮২